প্রিয়,হবু বউ

19/10/2018 00:00

প্রিয়...
হবু বউ
.......
তোমার সমস্যাটা কী আমাকে একটু ক্লিয়ার করে বলোতো! তোমাকে তন্ন তন্ন করে খুজছি তা তুমি জানো না? দুনিয়ার এত মানুষের সাথে দেখা হয় ,পরিচয় হয় তোমার সাথে হয় না কেন? কোন গর্তে তুমি লুকিয়ে আছো ? সমস্যাটা কী তোমার? 
....
আচ্ছা পহেলা বৈশাখ কিভাবে কাটালে সেটা বলো! বের হইছো নাকি আমার মত সারাদিন বাসায় ঘুমিয়ে আর ঝিমিয়ে কাটালে? 
......
কোথায় ছিলে? ক্যাম্পাসে?রমনায়, TSC নাকি DC হিল কিংবা CRB র' দিকে? এই গরমেরও কী আটা ময়দা এই সব মেখেছো? শাড়ি পরছিলা? বিরক্তি নিয়ে কী বলেছো "শাড়ি পরা এত ঝামেলার কাজ কেন? খোপায় বেলি ফুলের মালা ছিলো?হাতে ম্যাচিং করা চুড়ি ? 
....
আচ্ছা বের হইছো কার সাথে? ফ্রেন্ডদের সাথে?তাহলে ঠিক আছে। নাকি কোন ছেলের সাথে যে তোমাকে পটানোর চেষ্টা করছে! আকার ইঙ্গিতে প্রোপোজও করছে এমন কারো সাথে? প্লিজ এই কাজ করিও না আমি শেষ হয়ে যামু একদম শেষ!  শুনো শুনো যার সাথেই বের হও যতই লাফালাফি করো কিচ্ছু বলমু না, কপালে লিখা থাকলে শেষ পর্যন্ত আমার কাছেই আসবে! সুতরাং এইসব বাদ দাও 
.
আচ্ছা আগামী বৈশাখও কী দুইজন দুইজনের মতই কাটাবো? এর আগে কী তুমি আমার জীবনে আসবে না? আচ্ছা পরিচয়টা কিভাবে হবে বলোতো? শাটলে? নাকি ভার্সিটি যাওয়ার সময় বাসে পাশের সিটে নাকি কোন অনুষ্ঠানে? নাকি কোন ফ্রেন্ড এর মাধ্যমে ঝুপড়িতে নাকি ফেসবুকে? 
.
যেদিন প্রথম তোমাকে কাছে পাবো খুব বকা দিবো, একটু করে কানও ধরাবো কিন্তু! আরো আগেই কেন আমার জীবনে আসোনি এই অপরাধে ,ঠিকাছে? কিচ্ছু বলতে পারবে না, হুহ ! 
....
কোন শহরে থাকো তুমি? বাসা কোথায়? কোন ভার্সিটির হলে থাকো? সিট পেয়েছো নাকি এখন কোন সিনিয়র বা বান্ধবীর সাথে শেয়ার করে থাকতে হয়? কোন চাপা অভিমান লুকিয়ে রেখে কী বের হওনি? শুনো কথা দিলাম বৈশাখে নিজ হাতে খোঁপায় বেলী ফুলের মালা পরিয়ে দিবো ! কী অভিমান কমেনি? 
.....
জীবনের অনেক বসন্ত একাই কাটিয়েছি, অতি আধুনিকতার দোহাই দিয়ে কোন সস্তা জৈবিক প্রেমে গা ভাসিয়ে দেইনি! আমি জানি এই পৃথিবীর কোথাও না কোথাও তুমি এক বুক তৃষ্ণা নিয়ে আমার জন্য অপেক্ষা করছো আর সেই তোমাকে আমি ঠকাতে পারবো না, একদম না! 
...
আমি অনেক শূন্যতা নিয়ে পথ চলি, এক বুক তৃষ্ণা নিয়ে প্রতিটি নিশ্বাস ফেলি।কিছু দীর্ঘশ্বাস সবসময়ই গোপন করি।দুচোখে কিছু স্বপ্ন লুকিয়ে রাখি খুব গোপনে, তুমি আসবে আমার জীবনে, পূর্ণ করবে শূন্যতা, রাঙ্গিয়ে দিবে প্রতিটি মূর্হুত! রাঙ্গিয়ে দিবে আমার বিষন্ন মনের আকাশ! দিবে তো?  
.
ইতি আমি